Top Ad unit 728 × 90

>
[]

হার্ড ড্রাইভ রক্ষা করার সফটওয়্যার

কম্পিউটারে হার্ডড্রাইভের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। কাজেই আগে থেকে যদি জানা থাকে হার্ডড্রাইভ ফেইল করতে পারে বা করতে যাচ্ছে, তাহলে সতর্কতামূলক ব্যবস্থা নেয়া সম্ভব। এখন থার্ড পাটি সফটওয়্যার পাওয়া যায়, যেগুলো ব্যবহার করে হার্ডড্রাইভগুলোর সম্ভাব্য বিকল হওয়া সম্বন্ধে আগাম তথ্য পাওয়া যায়। এগুলোতে স্টার্স্ট বৈশিষ্ট্য বিল্ট-ইন আছে।


(ক)  এইচডিডি হেলথ:  এটির সাহায্যে আপনি আপনার হার্ডডিস্কের সম্ভাব্য ক্র্যাশ বা বিপর্যয় ঠেকাতেও পারবেন। এতে টেম্পারেচার এবং রিয়েল টাইম মনিটরিং আছে, তার পাশাপাশি আছে একটি হেলথ ইন্ডিকেটর. যাতে হার্ডডিস্কের সার্বিক অবস্থা প্রদর্শন করা হয়।
অন্যান্য স্মার্ট ইউটিলিটির মতোই এটিতে আছে বেশ কিছু অগ্রসর পর্যায়ের ডায়াগনস্টিক টুল।
ওয়েব সাইটের ঠিকানা: www.panterasoft.com

(খ)   এইচডি টিউন:  এটি একটি সহজ-সরল হার্ডডিস্ক স্ক্যানিং ইউটিলিটি যাতে বেঞ্চমার্ক, অগ্রসর ডায়াগনস্টিকসহ আরো বেশ কিছু সুযোগ-সুবিধা আছে। এর বাড়তি বৈশিষ্টের মধ্যে আছে রিয়েল টাইম টেম্পারেচার মনিটরিংয়ের সুবিধাও। এইচডি টিউনও স্মার্টভিত্তিক টেকনোলজি ব্যবহার করে। এই সফটওয়্যার হার্ডডিস্ক ক্র্যাশ করার কাছাকাছি পর্যায়ে চলে গেলে সমজাতীয় অন্যান্য ইউটিলিটির আগেই আপনাকে সতর্কবার্তা জানিয়ে দিতে সক্ষম।
ওয়েব সাইটের ঠিকানা- www.hdtune.com
(গ)  এইচডি স্ক্যান: এটি কেবল অন্যান্য ইউটিলিটির মতো Smart ডায়াগনস্টিক সুবিধাই প্রদান করে না, সংগে প্রচলিত সব ডিস্ক ইউটিলিটিও প্রদান করে। এটি বেশ কয়েকটি অগ্রসর পর্যায়ে টেস্টিং মোড যেমন- সিনিয়র রিডিং, রাইটিং, ইরেজিং সুবিধা দেয়। এ ছাড়া এটি হার্ডডিস্কের বর্তমান অবস্থা সম্বন্ধে প্রয়োজন মতো রিপোর্টও সরবরাহ করে।
ওয়েব সাইটের ঠিকানা- www.hddscan.com

(ঘ)  ক্রিস্টাল ডিস্ক ইনফো:  এটি একটি স্মার্টভিঊিক ইউটিলিটি সফটওয়্যার, যেটি কেবল ইন্টারনাল হার্ড ড্রাইভ নয়, ইউএসবি এবং  IEEE1394-ও সাপোর্ট করে। এটি বিপুল পরিমাণে হার্ডডিস্ক সংক্রান্ত সাধারণ এবং অগ্রসর তথ্য প্রদর্শন করে। এটি যে সব তথ্য প্রদর্শন করে তার মধ্যে আছে টেম্পারেচার রিডিং, রিড/রাইট এরর এবং পাওয়ার ম্যানেজমেন্ট টুল। ওয়েব সাইটের- www.crystalmark.info/software/crystaldiskinfo
হার্ড ড্রাইভ রক্ষা করার সফটওয়্যার রিভিউ করছেন Unknown তে 12:54 PM রেটিং:

No comments:

কপিরাইট ২০১৬ © টিপস ওয়ার্ল্ড এর সর্বস্বত্ব সংরক্ষিত
ডিজাইন করেছেন আব্দুল্লাহ আল মামুন

যোগাযোগ

Name

Email *

Message *

Theme images by enot-poloskun. Powered by Blogger.