Top Ad unit 728 × 90

>
[]

দ্রুত পেটের মেদ দূর করুন নিয়মিত ৪ টি সহজ ব্যায়ামে


maxresdefaultপ্রিয় ডেস্ক : শুধুমাত্র ডায়েটের মাধ্যমেই কি ওজন কমানো সম্ভব হয়? কিংবা কিছু পছন্দের খাবার নিজের খাবারের তালিকা থেকে বাদ দিলেই কি আপনি পাবেন ভুঁড়ি ও মেদবিহীন সমতল পেট? মোটেই নয়। সমতল, সুন্দর পেটের জন্য আপনাকে করতে হবে কিছু ব্যায়াম। এই ব্যায়ামগুলো এক সেটের। প্রতি সেটে ৪ টি ব্যায়াম। যদি নিয়মিত এই ব্যায়ামগুলো করতে পারেন তাহলে খুব দ্রুতই নিজের পেটের মেদের ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। তাই অবহেলা না করে আজ থেকেই এই ব্যায়ামগুলো করা শুরু করে দিন। চলুন তবে শিখে নেয়া যাক এই ৪ টি ব্যায়াম।
belly1
দুই হাতে দুটি ৮-১০ পাউন্ডের ডাম্বেল নিন। এবার একেবারে হাত সোজা করে দাঁড়ান (A)। এবার পিঠ সোজা রেখে শুধু কোমর বাকা করে চেয়ারে বসার মতো শারীরিক ভঙ্গিমায় আসুন (B)। এবার দ্রুত আবার সোজা হয়ে দাঁড়ান। এভাবে ১০ বার উঠা বসা করুন।

belly2প্রথম ব্যায়ামের পরপরই এই ২য় ব্যায়ামটি করে নিন। এক হাঁটু মাটিতে গেঁড়ে বসার ভঙ্গিমা করুন। ওপর হাঁটুটি মেঝের সাথে সমান্তরালে রাখুন। এক হাত কোমরে এবং ওপর হাতে একটি ডাম্বেল নিয়ে কাঁধ বরাবর রেখে পজিশন নিন (A)। এবার ডাম্বেল ধরা হাতটি পুরোপুরি মাথার ওপর সোজা করে তুলুন (B)। আবার নিচে নামিয়ে আনুন। এভাবে ১০ বার করে নিন। এবং ওপর হাত ও হাঁটুর পজিশন নিয়ে একইভাবে ব্যায়াম করুন ১০ বার।

belly3
ডান পায়ের ওপর ভর দিয়ে দাঁড়ান এবং বাম পা পেছনে রাখুন। দু হাত দিয়ে একটি ডাম্বেল বুকের কাছে ধরুন (A)। এবার ডান পাটি ৯০ ডিগ্রি এঙ্গেল করে সামনে ঝুঁকে বসুন। বাম হাঁটু মেঝেতে রাখবেন না। এভাবে ব্যালেন্স করার চেষ্টা করুন (B)। আবার সোজা হয়ে উঠার চেষ্টা করুন। এভাবে ১০ বার করুন। পায়ের পজিশন পরিবর্তন করে ওপর সাইডেও একইভাবে ১০ বার করুন।
belly4
দুই পায়ে ভোর দিয়ে হাঁটু সামান্য বাকা করে দাঁড়ান। এবার পিঠ সোজা রেখে কোমর বাকা করে দাঁড়ান। দুই হাতে দুটো ডাম্বেল নিয়ে হাত নিচের দিকে রাখুন সোজা করে (A)। এবার হাত ও কুনুই বাঁকা করে ডাম্বেল বুকের কাছে নিন (B)। আবার আগের পজিশনে আসুন। এভাবে ১০ বার করুন।
দ্রুত পেটের মেদ দূর করুন নিয়মিত ৪ টি সহজ ব্যায়ামে রিভিউ করছেন Abdullah Al Mamun তে 8:19 AM রেটিং:

No comments:

কপিরাইট ২০১৬ © টিপস ওয়ার্ল্ড এর সর্বস্বত্ব সংরক্ষিত
ডিজাইন করেছেন আব্দুল্লাহ আল মামুন

যোগাযোগ

Name

Email *

Message *

Theme images by enot-poloskun. Powered by Blogger.