Top Ad unit 728 × 90

>
[]

অন্যের ষড়যন্ত্রের শিকার হলে এই ৭টি কাজ অবশ্যই করুন

পৃথিবীতে সবাই আপনাকে ভালবাসবেন বা পছন্দ করবেন না। কেউ পছন্দ করলে অন্য কেউ অবশ্যই অপছন্দ করবে। জীবনে চলার পথে নানান মানুষের ষড়যন্ত্ররের শিকার হই আমরা। কখনো প্রকাশ্যে, কখনো পিঠ পিছে চোখের আড়ালে। এবং সত্যি বলতে কী, জীবনে যত অশান্তি আর দুর্ঘটনা ঘটে তার সবকি কিন্তু এইসব ষড়যন্ত্রের শিকার হওয়ার কারণে। এবং বেশিরভাগ ক্ষেত্রেই এই ষড়যন্ত্র করে থাকে একেবারে পরিচিত আর আপন জনেরা। এখন প্রশ্ন হচ্ছে, অন্যের ষড়যন্ত্রের শিকার হলে কী করবেন আপনি?
১) প্রথমত মাথা ঠাণ্ডা রাখুন। এক কথা অবশ্যই মনে রাখবেন, মানুষ তারই ক্ষতি করার চেষ্টা করে যাকে সে ঈর্ষা করে। তাই কেউ আপনার ক্ষতি করার চেষ্টা করছে মানে আপনার কোন কিছু নিয়ে সে ঈর্ষা কাতর। তাই মানসিকভাবে ভেঙে পড়বেন না। বরং এটা জানবেন যে আপনি তার চাইতে উন্নত মানুষ এবং আপনার কাজ ঠিক দিকেই যাচ্ছে। মন ঠাণ্ডা রাখুন ও অতি অবশ্যই যেভাবে জীবন চালাচ্ছিলেন ঠিক সেভাবেই চালাতে থাকুন।
২) আপনি যে তাঁদের ষড়যন্ত্র বুঝে ফেলেছেন, এটা কাউকেই বুঝতে দেবেন না। এবং সেটা নিয়ে হাউকাউ বা চেঁচামেচিও করতে যাবেন না। তারা যদি জেনে যায় যে আপনি সব বুঝে ফেলেছেন, তাহলে তারা সতর্ক হয়ে যাবে এবং আরও সূক্ষ্ম চাল দেবে। হয়তো আরও বড় ক্ষতিও করবে। তাই চুপচাপ থাকুন এবং সেই মুখগুলোকে চিনে নিন যারা আপনাকে বিপদে ফেলতে চায়।
৩) পাত্তা দেবেন না একেবারেই। ভেতরে ভেতরে অন্যের ষড়যন্ত্র নিয়ে আপনি যতই মর্মাহত আর দুঃখী হয়ে থাকুন না কেন, বাইরের চেহারায় সেটা প্রকাশ পেতে দেবেন না। বরং এমন একটা ভাব করুন যে তাঁদের কুৎসিত ষড়যন্ত্রে আপনার কিছুই যায় আসে না। তারা আপনার কোনই ক্ষতি করতে পারছে না।
৪) ষড়যন্ত্র মানে কী? মানে হলো কেউ আপনাকে বিপদে ফেলার চেষ্টা করছে ও আপনার ক্ষতি করার চেষ্টা করছে। এই ক্ষতি এড়ানোর জন্য আপনাকে অবশ্যই বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। নিজের চতুর্দিক চিন্তাভাবনা করে তবেই যে কোন সিদ্ধান্ত নেই। একটু সাবধানে থাকুন, হুট করে করে কিছু করে বসবেন না।
৫) কথাবার্তার ক্ষেত্রে খুব সাবধান থাকুন। মনের ভুলে এমন কিছুই বলে বসবেন না যা পরে আপনার জন্য ঝামেলার কারণ হয়ে দাঁড়ায়। এবং নিজের সম্পর্কে খুব বেশি তথ্য কাউকে দেবেন না, নিজের কোন গোপন কথা কারো সাথেই শেয়ার করবেন না। কিছু কথা নিজের মাঝেই থাকা ভালো।
৬) আজকাল পৃথিবীতে কাউকে বিশ্বাস নেই। প্রতিনিয়ত তুচ্ছ কারণে মানুষ খুন হচ্ছে কিংবা মারাত্মক কোন ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। যখন বুঝবেন যে কিছু মানুষের রোষের দৃষ্টি আপনার ওপরে পড়েছে বা কেউ হুমকি দিচ্ছে আপনাকে, এমন সময়ে সাবধানে চলাফেরা করা সবচাইতে বেশি জরুরী। ফোনের স্পিড ডায়ালে পরিবারের মানুষদের নম্বর এনে রাখুন। কোথায় যাচ্ছে, কী করছেন ইত্যাদি বাইরের কাউকে জানাবেন না। কিন্তু নিজের বাসায় অবশ্যই জানিয়ে যান। চেষ্টা করুন একা চলাফেরা না করতে। এবং কাউকে ভরসা করে তার সাথে অজানা অচেনা কোন স্থানেও চলে যাবেন না।
৭) অন্যের পরামর্শ কানে না নিয়ে ঠাণ্ডা মাথায় নিজেই ভেবে করুন যে কী করতে হবে। একটা জিনিস মনে রাখবেন, পৃথিবীতে মানুষের সবচাইতে বেশি ক্ষতি করে তার আপনজনেরাই। কারণ এই আপনজনেরা কাছে আসার সুযোগ পায়। জীবনে চলার পদে পদে এমন ষড়যন্ত্রের শিকার হতে হবে আপনাকে। আপনি যত বড় মানুষ হবেন, এসবের পরিমাণ ততই বাড়বে। তাই নিজের মানসিক জোর বাড়িয়ে তুলুন। প্রয়োজনে কাউন্সিলারের সাহায্য নিন। আপনি মানসিক ভাবে শক্ত থাকলে কেউ আপনাকে হারাতে পারবে না।
অন্যের ষড়যন্ত্রের শিকার হলে এই ৭টি কাজ অবশ্যই করুন রিভিউ করছেন Unknown তে 12:32 PM রেটিং:

No comments:

কপিরাইট ২০১৬ © টিপস ওয়ার্ল্ড এর সর্বস্বত্ব সংরক্ষিত
ডিজাইন করেছেন আব্দুল্লাহ আল মামুন

যোগাযোগ

Name

Email *

Message *

Theme images by enot-poloskun. Powered by Blogger.