Top Ad unit 728 × 90

>
[]

ব্রণ মুক্ত, ফর্সা, নিখুঁত ত্বক পেতে প্রতিদিন যা করবেন

ব্রণ মুক্ত, ফর্সা, নিখুঁত ত্বক পেতে প্রতিদিন যা করবেন সুন্দর চেহারার একটা মুখ সকলেরই কাম্য। আর এই চেহারা সুন্দর রাখতে সবচাইতে বড় ভূমিকা হবে অবশ্যই ব্রণমুক্ত, নিখুঁত ও উজ্জ্বল ত্বক। লক্ষ্য করলে দেখবেন, আজকাল সকলের ত্বকেই কমবেশি সমস্যা আছে। আসলে এই সমস্যাটার জন্য দায়ী আমাদের ভুল লাইফ স্টাইল এবং আরো কিছু বদভ্যাস। নিখুঁত সুন্দর ত্বক পাওয়া এমন কোনো কঠিন ব্যাপার নয়, যদি প্রতিদিন কিছু সাধারণ নিয়ম মেনে চলেন। কী রকম? চলুন জেনে নেই :

১) প্রচুর পানি পান করুন। সুন্দর ত্বক পেতে পানির বিকল্প নেই।


২) প্রতিদিন নিয়ম করে গোসল করুন। শরীর থেকে দূষিত উপাদান সরিয়ে ফেলতে এর বিকল্প নেই। গোসল এক কাজ যেটা না করলে ত্বক অসুন্দর হয়ে পড়াটা নিশ্চিত।

৩) সাবান জিনিসটাকে পরিহার করুন। সাবান এমনিতেই ত্বকের প্রতি কর্কশ। আর বাজারের এর শত কৃত্রিম রঙ দেয়া সাবান তো ত্বকের সর্বনাশ ডেকে আনে।

৪) মুখ ও শরীরের ত্বক নিয়মিত স্ক্রাবিং করুন, এতে মরা কোষ ঝরে গিয়ে ত্বক উজ্জ্বল হয়ে ওঠে। স্ক্রাবিং করতে ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান। যেমন চালের গুঁড়ি, কফি, চিনি ইত্যাদি।

৫) মুখ ধোয়ার জন্য খুবই ভালো দেখে ফেসওয়াশ ব্যবহার করুন। প্রাকৃতিক ফেসওয়াশ ব্যবহার করতে চাইলে বেসন ও কাঁচা দুধ মিশিয়ে ব্যবহার করতে পারেন।

৬) এছাড়াও দিনে ২/৩ বার মুখ ধুয়ে নেবেন কেবল সাধারণ পানি দিয়ে। যখনই নিজেকে নোংরা মনে হবে, চট করে মুখ ধুয়ে একদম পরিষ্কার তোয়ালে বা টিস্যু দিয়ে মুছে নেবেন। ত্বক শুষ্ক হলে ময়েশ্চারাইজারও লাগিয়ে নিতে পারেন।

৭) মেকআপ করার অভ্যাস থাকলে সেটা অবশ্যই নিয়মিত পরিষ্কার করবেন। মেকআপ কখনোই মুখে বেশিক্ষণ রাখবেন না।

৮)রাতের বেলার একটি রুটিন মেনে চলুন। ত্বক খুব ভালো করে পরিষ্কার করে নাইট ক্রিম ম্যাসাজ করুন। শরীরের অন্য স্থানেও ভালো করে ময়েশ্চারাইজার লাগান।

৯) মাথায় খুশকির সমস্যা থাকলে সেটা দূর করার জন্য ব্যবস্থা গ্রহণ করুন। সবচাইতে ভালো হয় ডাক্তার দেখিয়ে নিলে। খুশকি মুখের ত্বকও নষ্ট করে।

১০) কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকলে সেটাই অবিলম্বে দূর করুন।

১১) ত্বকের জন্য কখনোই সস্তা পণ্য ব্যবহার করবেন না।

১২) মাঝে মাঝে ত্বককে বিশ্রাম দিন। রোদে পুড়বেন না, মেকআপ ব্যবহার করবেন না, ঘরে থেকে আরাম করুন।
ব্রণ মুক্ত, ফর্সা, নিখুঁত ত্বক পেতে প্রতিদিন যা করবেন রিভিউ করছেন Unknown তে 8:31 AM রেটিং:

No comments:

কপিরাইট ২০১৬ © টিপস ওয়ার্ল্ড এর সর্বস্বত্ব সংরক্ষিত
ডিজাইন করেছেন আব্দুল্লাহ আল মামুন

যোগাযোগ

Name

Email *

Message *

Theme images by enot-poloskun. Powered by Blogger.