Top Ad unit 728 × 90

>
[]

শীতে ঠোঁটকে যেভাবে কোমল রাখবেন!

শীতে ঠোঁটকে যেভাবে কোমল রাখবেন!শীতের আসতেই অনেকেই ঠোঁট শুকিয়ে যাওয়া নিয়ে অনেক সমস্যায় পড়ে যান। অনেকের তো মাত্রাতিরিক্ত ঠোঁট শুকিয়ে যাওয়ার কারণে ঠোঁট ফেটে যায়।

এমনকি ফেটে যাওয়ার করণে অনেকের আবার রক্তক্ষরণও হয়। শুকিয়ে ফেটে যাওয়া ঠোঁট দেখতেও খুবই খারাপ লাগে। তাই অনেকেই এই বিড়ম্বনা থেকে রেহাই পাওয়ার পথ খোঁজেন। অথচ খুব সহজেই এই সমস্যা থেকে মুক্তি সম্ভব।


১. অনেকেই যেকোনো ব্র্যান্ডের লিপ বাম ব্যবহার করে থাকেন। কিন্তু লিপ বামের কারণেও ঠোঁটের শুষ্কতার ভাব বেশ বেড়ে যায়। ভালো একটি লিপ বাম কেনার চেষ্টা করুন এবং গ্রীষ্মকালের জন্য এসপিএফ সমৃদ্ধ লিপ বাম ব্যবহার করুন। এতে করে ঠোঁট শুকিয়ে যাওয়ার হাত থেকে মুক্তি পাবেন। কড়া রোদেও ঠোঁটের ক্ষতি হবে না এবং ঠোঁট কালোও হবে না।

২. যাদের ঠোঁট ভীষণ শুকিয়ে যায় তাদের একটি বদ অভ্যাস তৈরি হয়। যা হলো খানিকক্ষণ পর পর জিভ দিয়ে ঠোঁট ভেজানো। অনেকে ভাবেন, এটি করলে ঠোঁট শুকোবে না। কিন্তু এতে ঠোঁট আরো বেশি শুকিয়ে যায় এবং ফেটে যাওয়ার আশঙ্কাও বেড়ে যায়। তাই এই কাজটি থেকে বিরত থাকুন।

৩. মেয়েরা ঠোঁটে নানা ধরণের প্রসাধনী ব্যবহার করেন। ঠোঁটের ত্বকের ক্ষেত্রে যদি ভালো প্রসাধনী ব্যবহার না করেন তবে ঠোঁট শুকিয়ে গিয়ে তা ফেটে যায় এবং আরো অনেক বেশি ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। তাই ভালো ব্র্যান্ডের প্রসাধনী ব্যবহার করুন।

৪. প্রাকৃতিক উপায়ে ঠোঁটের শুকিয়ে যাওয়া বন্ধ করতে চাইলে প্রচুর পরিমাণে পানি পান করুন। এতে করে ঠোঁটের ত্বকে আর্দ্রতা বজায় থাকবে আর আপনি ঠোঁট শুকিয়ে যাওয়া থেকে মুক্তি পাবেন।

৫. ঠোঁটে খুব বেশি ফেসওয়াশ ব্যবহার করবেন না। ফেসওযাশ ব্যবহার করার সময় একটু সাবধানে ব্যবহার করুন যাতে ঠোঁটে না লেগে যায়। কারণ এতে ঠোঁট শুকিয়ে যাওয়ার সমস্যা দেখা দেয়।
শীতে ঠোঁটকে যেভাবে কোমল রাখবেন! রিভিউ করছেন Unknown তে 8:32 AM রেটিং:

No comments:

কপিরাইট ২০১৬ © টিপস ওয়ার্ল্ড এর সর্বস্বত্ব সংরক্ষিত
ডিজাইন করেছেন আব্দুল্লাহ আল মামুন

যোগাযোগ

Name

Email *

Message *

Theme images by enot-poloskun. Powered by Blogger.