Top Ad unit 728 × 90

>
[]

ব্যায়াম শুরু করার আগে যেসব খাবার খাবেন

জিমে ব্যায়াম করতে যাবার আগে কি খাবেন তা নিয়ে ভাবনায় পড়ে যাই আমরা অনেকেই। আমাদের কারো কারো ধারনা খালি পেটে ব্যায়াম করা ভালো। কিন্তু ব্যায়াম করতেও শক্তির প্রয়োজন। আর এ শক্তি খাদ্যই জোগান দেয়। ব্যায়াম শুরু করার আগে যেসব খাবার খাবেন তা হচ্ছে -

ওটমিল: সকালে জিমে ব্যায়াম করতে যাবার আগে ওটমিল খেতে পারেন। এর সাথে একটু ফল মিশিয়ে খান। আপনাকে অফুরন্ত শক্তির যোগান দেবে এই খাবার।

ব্রাউন রাইস ও চিকেন:  ব্রাউন রাইস অাঁশের ভালো উৎস, সেইসাথে খান চিকেন। ব্যায়ামের আগের আদর্শ খাদ্য এটি। এতে রয়েছে দুশ থেকে তিনশ ক্যালরি।

কলা: কলায় শর্করা ও স্টার্চ আছে। এতে আরো আছে উচ্চমাত্রার কার্বোহাইড্রেটস। ব্যায়ম করার একঘন্টা আগে একটি মাঝারি সাইজের কলা খেলে শরীরে শক্তি পাবেন ব্যায়াম করার জন্য। তবে প্রত্যেকের তার শরীরের প্রয়োজন বোঝা দরকার।

পিনাট বাটার স্যান্ডউইচ: সকালে ব্যায়াম করলে একটা পিনাট বাটার মাখানো স্যান্ডউইচ খেয়ে নিন। সারারাত খালিপেটে থাকার পর ব্যায়াম শুরু করার জন্য হতে পারে এটি আদর্শ খাবার।

দই:  দইয়ে রয়েছে প্রচুর ক্যালসিয়াম। আরো আছে খুব সামান্য পরিমাণে প্রাকৃতিক চিনি। এটি হজমে সহায়ক। এতে কিছু হোল গ্রেইন সিরিয়াল মিশিয়ে নিন। আরো মেশান ফল ও মধু। দ্রুত ব্যায়াম করার শক্তি পাবেন।

মুল লেখাঃ অনলাইন ঢাকা 
ব্যায়াম শুরু করার আগে যেসব খাবার খাবেন রিভিউ করছেন Unknown তে 3:20 PM রেটিং:

No comments:

কপিরাইট ২০১৬ © টিপস ওয়ার্ল্ড এর সর্বস্বত্ব সংরক্ষিত
ডিজাইন করেছেন আব্দুল্লাহ আল মামুন

যোগাযোগ

Name

Email *

Message *

Theme images by enot-poloskun. Powered by Blogger.