Top Ad unit 728 × 90

>
[]

পাসওয়ার্ড না জেনেও বদলে ফেলুন Windows 7 এর পাসওয়ার্ড

আমারা অনেকেই আমাদের Windows এ একের বেশি ইউজার ব্যবহার করি যার একটা হল Administrator আর অন্যটা Guest বা তার অধিক ।আর প্রায় সবাই পাসওয়ার্ডও ব্যাবহার করি।

মাঝে মাঝে অনেকেই পাসওয়ার্ড ভুলে জান । তখন নতুন করে সেটাপ দেয়া ছাড়া কোন উপায় থাকে না । আপনারা চাইলে নিচের পদ্ধতি ব্যাবহার করে আপনাদের Administrator এর পাসওয়ার্ড বদলে দিতে পারেন পাসওয়ার্ড জানা ছাড়াই !!!!!!!!!

১। প্রথমে Start>Control Panel>Administrative Tools তে জান । নেচের ছবির মত একটা Window আসবে এখানে Computer Management এ Double-Click করুন ।

২। Double-Click করে ওপেন করার পর নিচের ছবির মত একটা উইন্ডো আসবে । এখানে System Tools>Local Users And Groups এ গিয়ে Users ফোল্ডার টি Double-Click করে ওপেন করুন ।

৩। এবার Users ফোল্ডার টি ওপেন হলে নিচের মত এক্তা Window আসবে । এখানে আপনার ইউজার ( যেটির পাসওয়ার্ড ভুলে গেছেন ) এর উপর রাইট ক্লিক করুন এবং Set Password এ ক্লিক করুন ।

৪। এবারে যে window টি আসবে তা দেখে ভয় পাবার কিছু নেই । Proceed এ ক্লিক করুন ।

৫।এবারে যে Window তি আসবে তাতে আপনার নতুন পাসওয়ার্ড টি লিখুন আর Confirm করুন । তাহলে একটা মেসেজ আসবে যে আপনার পাসওয়ার্ড Set হয়েছে । Ok করুন ।


আপনার কাজ শেষ । ৩ নং পয়েন্ট এ অনেকেই বুঝতে পারে না যে কোনটাতে Right-Click করে Set Password এ ক্লিক করবেন । এ জন্য আপনার Start এ click করেন আর নিচের ছবিটির Mark করা অংশের লেখা যেটার বাম পাশে থাকবে সেটাতে Right-Click করে Set Password এ ক্লিক করবেন ।


আশা করি টিউন টি আপনাদের ভাল লেগেছে । ভাল লাগলে কমেন্ট করবেন না লাগলেও করবেন ।
পাসওয়ার্ড না জেনেও বদলে ফেলুন Windows 7 এর পাসওয়ার্ড রিভিউ করছেন Unknown তে 1:16 PM রেটিং:

No comments:

কপিরাইট ২০১৬ © টিপস ওয়ার্ল্ড এর সর্বস্বত্ব সংরক্ষিত
ডিজাইন করেছেন আব্দুল্লাহ আল মামুন

যোগাযোগ

Name

Email *

Message *

Theme images by enot-poloskun. Powered by Blogger.